Header Ads

Header ADS

দর্শকের প্রশংসায় সিয়াম আহমেদের 'লুমিন' চরিত্র

রইসুল ইসলাম ইমন, সিনেএক্সরে::


গত শুক্রবার বড়পর্দায় মুক্তি পেয়েছে সিয়াম আহমেদ এর নতুন সিনেমা 'অন্তর্জাল'। গত পাঁচদিন ধরে বড় পর্দার অন্তর্জাল সিনেমায় সিয়ামের 'লুমিন' চরিত্র সিনেমা পাড়ার দর্শকদের আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিনত হয়েছে। আজ বুধবার স্টার সিনেপ্লেক্সে সিনেমাটি দেখে দর্শকরা বলছেন, ইন্টারনেটের দুনিয়ায় দেশের জন্য এমন লুমিনের আরও দরকার।

দীপংকর দীপন পরিচালিত সিনেমা অন্তর্জাল- অদৃশ্য একটি হ্যাকার গ্রুপ ব্যাংক হ্যাকিং করে গ্রাহক তথা সরকারকে বিপাকে ফেলে দেয়। এর ফলে দেশে এক অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি হয়। এখানে রাজশাহী বিশ্ববিদ্যালয় পড়ুয়া অদম্য মেধাবী প্রোগ্রামার লুমিন চরিত্রে হাজির হয়েছেন সিয়াম। যিনি তার মেধা ও সুকৌশল বুদ্ধির মাধ্যমে ভিনদেশী হ্যাকারদের সঙ্গে সেয়ানে সেয়ানে টক্কর দিয়ে দেশকে সুরক্ষা দেন।

অন্তর্জাল সিনেমা দেখে দর্শক তানজিন মৌ বলেছেন, 'লুমিন' চরিত্রটি অনেক দিন বেঁচে থাকবে তার ভক্তদের মনে! আমার মতে সিয়াম আহমেদ থেকে এমন‌ই এক চরিত্রের আশায় ছিলো তার দর্শকরা। যেই চরিত্রর অনেক গুলো লেয়ার আছে। কিছুটা রহস্য আছে। বুক ভরা সাহস আছে। 

অন্তর্জাল সিনেমা দেখে দর্শক আতাউর রহমান মাসুম বলেছেন, এই সিনেমার সেরা পার্ফমর সিয়াম আহমেদ। 

দর্শক ফজলে রাব্বি বলেছেন, সিয়াম রকস। ফাটাইয়া দিছে। এটি সেরা বাংলা সিনেমা এবং সেরা চরিত্র লুমিন মানে আমাদের সিয়াম। 

দর্শক নাঈম কায়সার বলেছেন, বাংলাদেশ ভালো সিনেমা বানাতে পারে 'অন্তর্জাল' তার অন্যতম উদাহরণ। সিয়াম ভাইয়ের প্রশংসার ভাষা নেই। সিনেমাটাকে আলাদা করে তুলেছে লুমিন চরিত্রে ভাইয়ের অভিনয়। 

দর্শক আশফিয়া স্মরণ বলেছেন, সিয়াম আহমেদ সেরা পারফর্ম করেছে। সত্যি ভিন্ন কিছু একটা দেখলাম। এক কথায় বেস্ট। 

লেখক, প্রযোজক ও চলচ্চিত্র নির্মাতা হিমেল আশরাফ অন্তর্জাল সিনেমা দেখে বলেছেন, আমার দেখা এখন পর্যন্ত সবচেয়ে আধুনিক বাংলা সিনেমা অন্তর্জাল। সিয়াম, মিম, সুনেরা, সুমন, রওনক সহ পুরো টিম তাদের বেষ্টটা দিয়েছে। আলাদা করে সিয়ামের নামটা না বললেই না, কি অসাধারন! 

অন্তর্জাল সিনেমার প্রসঙ্গে সিয়াম সিনেএক্সরে'কে বলেন, এই ছবিতে এক সম্ভাবনার বাংলাদেশ উঠে এসেছে এখানে যেই সম্ভাবনা ও মেধা আমাদের তরুণরা ক্যারি করেন। লুমিন চরিত্রটি সবসময় জয়ী হতে নয়, পরিবর্তনে বিশ্বাসী। দীর্ঘদিনের জার্নির মাধ্যমে কাজটি দর্শকদের কাছে পৌঁছালো। আমার বিশ্বাস কাজটি দর্শক সিনেলা হলে গিয়ে দেখবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.