Header Ads

Header ADS

প্রথম সিনেমাতেই বাজিমাত! পরিচালক রাব্বি মৃধার "পায়ের তলায় মাটি নাই" অস্কারে মনোনীত


অনন্য মাইলফলকের দিকে এগিয়ে যাচ্ছে মোহাম্মদ রাব্বি মৃধার প্রথম সিনেমা 'পায়ের তলায় মাটি নাই'। বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড (অস্কার)-এ মনোনয়ন পেয়েছে চলচ্চিত্রটি। প্রথম চলচ্চিত্র দিয়েই বাজিমাত করেছেন তরুণ নির্মাতা মোহাম্মদ রাব্বি মৃধা।

শনিবার (২৩ সেপ্টেম্বর) ৯৬তম অস্কার কমিটি বাংলাদেশ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আরও জানা গেছে, অস্কারে বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম বিভাগে সিনেমা মনোনয়নের জন্য বাংলাদেশের সিনেমা আহ্বান করা হলে মোহাম্মদ রাব্বি মৃধার প্রথম সিনেমা ‘পায়ের তলায় মাটি নাই’ এবং মাশরুর পারভেজ পরিচালিত ‘গোয়িং হোম’ সিনেমা দুটি জমা পড়ে।

আবু শাহেদ ইমনের প্রযোজনা ও গল্পরাজ্য ফিল্মসের ব্যানারে ২০২১ সালে নির্মিত নাট্যধর্মী এই চলচ্চিত্রটি ইতোমধ্যে দক্ষিণ কোরিয়ার বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এবং ভারতের গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৫২তম আসরে প্রদর্শিত হয়েছে।

চলচ্চিত্রের গল্পে জলবায়ু পরিবর্তনের তীব্র পরিণতির প্রেক্ষাপটে মূল নায়ক সাইফুল নামের এক সাধারণ ব্যক্তি যিনি একজন দরিদ্র অ্যাম্বুলেন্স চালক, যাকে তাঁর দুই স্ত্রী, পরিবার, কাজ, নৈতিকতা ও সামাজিকতার নানা দ্বন্দ্বের ভেতর দিয়ে যেতে হয়। 

সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী দীপান্বিতা মার্টিন, মোস্তফা মনোয়ার, প্রিয়াম অর্চি প্রমুখ।

২০২৪ সালের ১০ মার্চ অনুষ্ঠিত হবে ৯৬তম অস্কার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.